নাগরিকত্ব বিলের প্রতিবাদে ‘জ্বলছে’ বিজেপি শাসিত অসম, মোতায়েন সেনা, বন্ধ ইন্টারনেট

নাগরিকত্ব বিলের প্রতিবাদে ‘জ্বলছে’ বিজেপি শাসিত অসম, মোতায়েন সেনা, বন্ধ ইন্টারনেট

টানা তিনদিনের  বিক্ষোভে আশির দশকের স্মৃতি উসকে দিচ্ছে অসম। এক দিকে রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে ব্যাখ্যা দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অমিত শাহের আশ্বাস, অসম ভূমিপুত্রদের সামাজিক নিরাপত্তা সুনিশ্চিত করবে কেন্দ্র। উত্তর-পূর্ব রাজ্যগুলিতে নাগরিকত্ব সংশোধনী বিলের আওতার বাইরে রাখা হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রীর যুক্তি যাই থাক, বুধবার আরও উত্তপ্ত হল অসম, ত্রিপুরা।

ত্রিপুরা ও অসমে সেনা মোতায়েন করা হয়েছে। গোটা উত্তর-পূর্বে প্রায় ৫ হাজার সেনা মোতায়েন করা হয়েছে বলে জানা যাচ্ছে। অসমের ১০ জেলায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে আজ সকাল থেকেই অশান্ত বিজেপি শাসিত অসমের বিভিন্ন এলাকা। বিক্ষোভের জেরে বিমানবন্দরেই আটকে পড়েন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। রাস্তায় আগুন জ্বেলে বিক্ষোভ শুরু হয় ডিব্রুগড়ে। গুয়াহাটি বিশ্ববিদ্যালয়ের সামনে পোস্টার প্ল্যাকার্ড নিয়ে আন্দোলনে পড়ুয়ারা।

গুয়াহাটি বিশ্ববিদ্যালয় ও কটন বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা অনির্দিষ্ট কালের জন্য বাতিল ঘোষণা করেছে কর্তৃপক্ষ।   টানা দুদিন পেট্রোল পাম্প থাকায় ভোগান্তি বেড়েছে গোটা রাজ্যে। গোলাঘাট, ডিব্রুগড়, গুয়াহাটি..অবরোধ টায়ার জ্বেলে বিক্ষোভ। বিক্ষোভকারীদের সঙ্গে খণ্ডযুদ্ধ। পুলিস টিয়ারগ্যাস, লাঠি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :