রংপুর বিভাগের ৫৭ করদাতাকে সম্মাননা, তৃতীয় বারের মতো তরুন সেরা করদাতা হিসেবে সম্মাননা পেলেন তৌহিদ হোসেন

রংপুর বিভাগের ৫৭ করদাতাকে সম্মাননা, তৃতীয় বারের মতো তরুন সেরা করদাতা হিসেবে সম্মাননা পেলেন তৌহিদ হোসেন

এম হামিদুর রহমান লিমন, রংপুর ব্যুরো প্রধানঃ

রংপুর বিভাগের গাইবান্ধা ব্যতিত ৭ জেলা ও রংপুর সিটি কর্পোরেশন নিয়ে গঠিত রংপুর কর অঞ্চলের সেরা ৫৭ জন করদাতাকে রংপুর কর অঞ্চলের পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বেলা তিনটায় রংপুর কর ভবনের সম্মেলন কক্ষে ২০১৯-২০ করবর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা এবং দীর্ঘ সময় কর প্রদানকারী—এই চার শ্রেণিতে ১৪ জনকে সম্মানান দেওয়া হয়। এছাড়া ট্যাক্স কার্ডপ্রাপ্ত সেরা করদাতা হিসেবে একজন সম্মাননা পেয়েছেন।

এছাড়া একই সময়ে বাকি ৪২ জনকে কর অঞ্চলের আওতাভুক্ত কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর,ঠাকুরগাঁও এবং পঞ্চগড় সার্কেল অফিসে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

রংপুর কর অঞ্চল ভবনে আয়োজিত অনুষ্ঠানে রংপুর কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- অতিরিক্ত কর কমিশনার মনজুর আলম, যুগ্ম কর কমিশনার আশরাফুল আলম, সহকারী কর কমিশনার (সদর প্রশাসন) সুমন কুমার, রংপুর ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি মাসুম খান, সাধারণ সম্পাদক মতলুব হোসেন প্রমুখ।।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন বলেন, দেশের উন্নয়নে আয়কর দাতাদের ভূমিকাকে ছোট করে দেখার সুযোগ নেই। উন্নয়নের সাথে করদাতাদের সম্পর্ক নিবিড়। দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সময়মতো ও সঠিক নিয়মে কর প্রদানের কোন বিকল্প নেই। ১৬ কোটি মানুষের দেশে কেবল ২৫ লাখ মানুষের কর দেওয়ার বিষয়টি সামঞ্জস্যপূর্ণ নয়। সময়মতো কর দিলে দেশের উন্নয়নও সঠিক সময়ে হবে।

তিনি আরও বলেন, দেশের জাতীয় বাজেটের ৯০ শতাংশের যোগান দেয় দেশের মানুষ। দেশের সবাই ইতিবাচক মানসিকতা নিয়ে দেশের স্বার্থে ও আগামী প্রজন্মের কথা ভেবে কর দিলে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। জনগণকে কর প্রদানে উদ্বুদ্ধ করতে প্রতিবছর জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) দেশের সেরা করদাতাদের সম্মানিত করে আসছে।

অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশন এলাকার সাত এবং জেলার সাত জনসহ মোট ১৪ জন সেরা করদাতাদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট এবং লালমনিরহাট জেলার পাটগ্রামের বুড়িমারীর সেরা করদাতা হিসেবে আবুল কাশেমকে ট্যাক্স কার্ড তুলে দেওয়া হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন- রংপুর সিটি কর্পোরেশন এলাকা থেকে তরুণ সেরা করদাতা তৌহিদ হোসেন আশরাফী, সর্বোচ্চ কর প্রদানকারী সেরা করদাতা মনজুর আহমেদ, ইয়ামিন রসুল চৌধুরী, মোসাদ্দেক হোসেন, গুলনাহার ইসলাম পপি, দীর্ঘ সময় কর প্রদানকারী সেরা করদাতা এ কে এম মোজাম্মেল হক, মাহতাব উদ্দিন। এছাড়া রংপুর জেলার মধ্যে ৪০ বছরের নিচে তরুন সেরা করদাতা নাজিরুল ইসলাম, সর্বোচ্চ কর প্রদানকারী সেরা করদাতা শফিকুল ইসলাম, মাহমুদুন নবী, মাহমুদার রহমান, লিপি খান ভরসা, দীর্ঘ সময় কর প্রদানকারী সেরা করদাতা শফিকুল ইসলাম ভরসা, আতাউর রহমান তরফদার। তৌহিদ হোসেন আশরাফী তৃতীয় বারের মতো তরুন সেরা করদাতা হিসেবে সম্মাননা গ্রহণ করেন। এর আগে ২০১৮ এবং ২০১৯ সালেও সম্মাননা পেয়েছিলেন।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারী করোনার কারণে এবছর নির্ধারিত নভেম্বর মাসে সেরা করদাতাদের সম্মাননা প্রদান আয়োজন হয়নি। স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বল্প পরিসরে বৃহস্পতিবার সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :