কুমড়ো হাতে মদনের গান ভাইরাল (ভিডিও)

কুমড়ো হাতে মদনের গান ভাইরাল (ভিডিও)

পশ্চিমবঙ্গের নির্বাচন জমে উঠেছে। ভোটের আগে হেভিওয়েট নেতা শুভেন্দুদের বাগিয়ে অনেকটা কোনঠাসা করে ফেলার ছক আঁকে বিজেপি। তৃণমূলও পাল্টা কৌশল হিসেবে পশ্চিমবঙ্গের জনপ্রিয় তারকাদের দলে ভেড়ায়।

এর মধ্যে রান্নার গ্যাসের দাম বাড়িয়ে দেয়ায় বিজেপির বিরুদ্ধে আক্রমনের সুযোগ পেয়ে যায় তৃণমূল কংগ্রেস।

এই যখন অবস্থা তখন নির্বাচনী ময়দানে ভোটের গান বানান মদন মিত্র। এই গানটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

মুলো , কুমড়ো নিয়ে মদনের গান ‘ও মদন দা… ধিনা ধিন ধা..’ এই লাইনের তালে ধরে শুরু হয়েছে গান। হৃদয় ছুঁয়া কণ্ঠে শুভেন্দু, রাজীবদের টার্গেট করে মদন মিত্র তোপ দাগেন।

গানে তিনি কুমড়োকে প্রাসঙ্গিক করে তুলেন। যা বর্তমানে বাংলার রাজনীতিতে বেশ প্রাসঙ্গিক। ‘কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি’ মদন মিত্রের এই গানের লিরিক ‘কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি, আরে লাভলি’।

এরপর রয়েছে, ‘ মোদী, অমিত শাহ, কুমড়োর ঘ্যাঁট খা’। গানের একটি অংশের লাইন ‘কুমড়ো গুলো ফুলো ফুলো , সঙ্গ কিছু ঢ্যাঁড়স মুলো, বেচবি বলে ভাবলি!’

দিদি বন্দনার গান, গীতিকার কে? মদন মিত্র যে শুধু মোদী বা অমিত শাহদের টার্গেট করেছেন তা নয়, এখানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সুখ্য়াতি করে যে গান গেয়েছেন, তাতে ‘দিদি তুমি এই বাংলার সবার মনের লাইফ লাইন’ এই কথাগুলিও রয়েছে।

এই গানের সুর ও কথা লিখেছেন মদন মিত্র নিজে।

কুমড়ো ও রাজনৈতিক আক্রমণ

বাংলার রাজনীতিতে এককালে ‘তরমুজ’ নিয়ে বহু রাজনৈতিত মশকরা শোনা গিয়েছিল। যার ভেতর লাল অথচ বাইরে সবুজ এমন রাজনৈতিক ব্যক্তিত্বদের বাম জমানার অবসানের সময় তরমুজ বলে অনেকেই কটাক্ষ করেছেন।

এবার কুমড়ো প্রসঙ্গ তুলে কমলা ও সবুজ রঙের প্রসঙ্গ তুলেছেন মদন মিত্র। মূলত, দল বদল নিয়ে শুভেন্দুদের ইঙ্গিত করে তার গান ‘কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :