১৪ এপ্রিল বুধবার থেকে আবারও সারাদেশে লকডাউন

১৪ এপ্রিল বুধবার থেকে আবারও সারাদেশে লকডাউন

এ ওয়ান ডেক্সঃ—   হঠাৎ করে করোনার ঊর্ধ্বগতি বেড়ে যাওয়ায় আজ ১৪ এপ্রিল (বুধবার) থেকে সারাদেশে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার।  সোমবার (১২ এপ্রিল) দুপুর ১১ঃ৪৫  মিনিটের দিকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন  জারি  করা  হয়।

এ  সময় জরুরি সেবা ছাড়া,  সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।  তবে  স্বাস্থ্যবিধি মেনে চলবে শিল্প কলকারখানা।  ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এ লকডাউন চলবে।

এর আগে গত শুক্রবার  (৯ এপ্রিল) জনপ্রশাসন প্রতিমন্ত্রী  ফরহাদ হোসেন জানান,  করোনা ঠেকাতে গত ২৯  মার্চ থেকেই মানুষকে  সতর্ক করা হচ্ছে।  ৪ এপ্রিলের প্রজ্ঞাপনের মাধ্যমেও  জনমত তৈরি,  মাস্ক পরা,  স্বাস্থ্যবিধি মেনে চলাচল সহ নানা নির্দেশনা দেওয়া হয়েছে।  তবে যেভাবে করোনাভাইরাসের বিস্তার ঘটছে, কঠোর লকডাউনের মাধ্যমেই এটি ঠেকাতে  হবে বলে বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন  বলে জানান তিনি।

কঠোর  এই লকডাউনের সময় জরুরি সেবা  ছাড়া সকল  অফিস-আদালত-কলকারখানা  সবকিছু বন্ধ  রাখতে হবে।

দোকানপাট খোলা রাখার ব্যাপারে ব্যবসায়ীদের আন্দোলন নিয়ে এক প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন,  তাদের  জন্য  মার্কেট খোলা রাখা হয়েছে ১৩ এপ্রিল  পর্যন্ত।  এরপরই এক সপ্তাহ কড়া লকডাউন  প্রয়োজন।  কড়া লকডাউন না  হলে  করোনার বিস্তার  ও মৃত্যুর সংখ্যা ঠেকানো  যাবে না।  আসুন দেশজাতির সুরক্ষায়  সবাই একযোগে কাজ করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :